শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন

আপডেট
মেয়র আনিছের বহিষ্কারাদেশ প্রত্যাহারে খুশি ত্রিশালবাসী, সমর্থকরা দেখতে চায় এমপি হিসাবে

মেয়র আনিছের বহিষ্কারাদেশ প্রত্যাহারে খুশি ত্রিশালবাসী, সমর্থকরা দেখতে চায় এমপি হিসাবে

নিজস্ব সংবাদদাতা: ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার পরপর তিন বারের মত নির্বাচিত মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছকে আওয়ামীলীগ থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহারে উপজেলাবাসীর মাঝে আনন্দের বন্যা বইছে। তার সমর্থকরা এবার তাকে সংসদ সদস্য হিসাবে দেখতে চাইছেন। তিনি ইতিপূর্বে উপজেলা যুবলীগের সভাপতি ও ছাত্রলীগের রাজনীতিতে অবদান রাখেন। সম্প্রতি আওয়ামী লীগের পক্ষ থেকে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার হওয়ার খবরে উচ্ছাস তার সমর্থক ও শুভাকাঙ্খি।

বহিষ্কারাদেশ প্রত্যাহার প্রসঙ্গে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আওয়ামী লীগের জাতীয় কমিটির সভায় বহিষ্কারাদেশ পাওয়া দলীয় শৃঙ্খলা বিরোধী বক্তব্য, বিদ্রোহ এবং কলহে জড়িত সবাইকে ক্ষমা করে বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে বলে জানানো হয়। এখন তিনি আওয়ামী লীগের একজন।

ত্রিশালের আওয়ামীলীগ, যুবলীগ, মহিলা লীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনে একাংশ নেতৃবৃন্দ বলেন, তার বহিষ্কার আদেশ প্রত্যাহার উদ্দেশ্য অনেক বড় এবং ভালো কিছুর প্রত্যাশায় আমরা তাকে আগামী নির্বাচনে ত্রিশাল আওয়ামীলীগ থেকে এমপি হিসাবে দেখতে চাই। তিনি ব্যাপক জনপ্রিয় নেতা। জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের তৃনমূলের ঐক্যকে আরো সুদৃঢ় করতে মেয়র আনিছুজ্জামানের বিকল্প নেই ।

মেয়র আনিছুজ্জামান বলেন, আমার বহিষ্কারাদেশ প্রত্যাহারে আমি জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিরকৃতজ্ঞ। কৃতঙ্গতা প্রকাশ করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রতিও । বলেন, স্যারের চিঠি পেয়েছি। আমাকে ক্ষমা করে রাজনীতি করার সুযোগ দিয়েছেন।

ত্রিশালের সচেতন মহল ও ত্যাগী আওয়ামীলগী ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের সময়ে ত্রিশালে কিছু নেতার ভাগ্যের উন্নতি হলেও দলের সাংগঠনিক উন্নতি খুব একটা হয়নি। বেশিরভাগ পকেট কমিটি আর নিজস্ব বলয় সৃষ্টির প্রচেষ্টার কারণে ত্রিশারে দুঃসময়ের ত্যাগী ও পরীক্ষিত নেতাদের বদলে সুবিধাবাদীরাই রয়েছে সুবিধাজনক অবস্থানে। ত্রিশালের আওয়ামী লীগকে অতীতের মতো সাংগঠনিকভাবে শক্তিশালী ও সুশৃঙ্খলভাবে গড়ে তুলতে হবে।

সুবিধাবাদী ও দলের সুনাম ক্ষুণ্ন্নকারীদের বাদ দিয়ে মেয়র আনিছুজ্জামান আনিছের নেতৃত্বে আ.লীগের ত্যাগী, আদর্শিক ও পরীক্ষিত নেতাদের নিয়ে আসতে হবে। সুবিধাবাদীদের হাত থেকে আওয়ামী লীগকে রক্ষা করতে হবে। ত্যাগী নেতা আনিছুজ্জামানকে এমপি হিসাবে মনোনয়ন এবং দলীয় বড় দায়িত্বে রেখে মূল্যায়ন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে আনিছুজ্জামান আনিছের নেতৃত্বে ত্রিশাল আ.লীগকে সাংগঠনিকভাবে শক্তিশালী ভিত্তির ওপর দাঁড় করাতে হবে। একজন সফল মেয়র জনপ্রতিনিধি আনিছুজ্জামানের মত ত্যাগী নেতাকে মূল্যায়ন করার আহ্বান জানান তারা।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |